যোনি আর জরায়ু
- সুলেখা শামুক - জলের চোখে জল ২৭-০৪-২০২৪

পুরুষ কবে দেখেছে
নারীর কী?
নারী মানে সেবাদাসী,
নারী মানে ঝি!
নারীর কবে মন ছিলো
ছিলো কবে আত্মা,
বাবা,স্বামী,ছেলে কখন
কে দিয়েছে পাত্তা?
খাবে-দাবে কাজ করবে
একই ঘরের বৃত্তে,
সেলাই,ফোঁড়াই,গল্প,গুজব
এইতো সুখ চিত্তে।
নারী মানেই একটা দেহ
কিছু নরম অঙ্গ,
মোমের মতো গলে পড়া
পুরুষ চাইলে সঙ্গ।
নারী মানে ফুল ফোটানো
দোল খাওয়া এক বায়ু,
নারী মানেই নিঃসন্দেহে
যোনি আর জরায়ু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।